বিভাগ: প্রতিবেদন

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কোর কমিটি গঠন

PMউত্তরণ প্রতিবেদন: একাদশ সংসদ নির্বাচনে দলের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের একটি জাতীয় নির্বাচন পরিচালনা কোর কমিটি গঠিত হয়েছে। ৩৩ সদস্যের এই কমিটি ১৫টি উপ-কমিটির মাধ্যমে মাঠ পর্যায়ে নির্বাচন কার্যক্রম পরিচালনা, বাস্তবায়ন ও পর্যবেক্ষণ করবে আওয়ামী লীগ।
গত ২৬ অক্টোবর রাতে বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সংসদীয় দলের যৌথসভায় এসব কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩৩ সদস্য বিশিষ্ট কোর-কমিটির চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কো-চেয়ারম্যান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম। আর সদস্য সচিব দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।
সদস্য হিসেবে এ কমিটিতে রয়েছেনÑ সভাপতিম-লীর সদস্য সাজেদা চৌধুরী এমপি, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি, তোফায়েল আহমেদ এমপি, সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী এমপি, সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্ল্যাহ, মোহাম্মদ নাসিম এমপি, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, ড. আবদুর রাজ্জাক এমপি, উপদেষ্টা পরিষদের সদস্য ড. মশিউর রহমান, শেখ হেলাল উদ্দিন এমপি, সজীব ওয়াজেদ জয়, উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম, সভাপতিম-লীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান এমপি, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, ডা. দীপু মনি এমপি, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, আবদুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, শেখ সালাহ উদ্দিন জুয়েল, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সংসদের সদস্য আখতারুজ্জামান, দীপংকর তালুকদার, অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া।
যৌথ সভায় অনুমোদিত ১৫টি উপ-কমিটির মধ্যে ইশতেহার প্রণয়ন উপ-কমিটির আহ্বায়ক ড. আবদুর রাজ্জাক এমপি ও সদস্য সচিব ব্যারিস্টার বিপ্লব বড়–য়া। নির্বাচনী আইন ও বিধিমালা উপ-কমিটির আহ্বায়ক আবদুল মোবারক ও সদস্য সচিব আজমতউল্লাহ খান। লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব হচ্ছেন যথাক্রমে ইউসুফ হোসেন হুমায়ুন ও শ ম রেজাউল করিম, দপ্তর ব্যবস্থাপনা উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর খন্দকার বজলুল হক ও সদস্য সচিব ড. আবদুস সোবহান গোলাপ, লিঁয়াজো উপ-কমিটির রাশিদুল আলম ও অ্যাড. আফজাল হোসেন, নির্বাচন কমিশন সমন্বয় উপ-কমিটির লে. কর্নেল (অব.) মুহম্মদ ফারুক খান এমপি ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী (নওফেল), নির্বাচন পর্যবেক্ষক উপ-কমিটির ড. গওহর রিজভী ও ডা. দীপু মনি এমপি, পোলিং এজেন্ট প্রশিক্ষণ কমিটির সাবের হোসেন চৌধুরী এমপি ও দেলোয়ার হোসেন, প্রচার উপ-কমিটির ড. হাছান মাহমুদ এমপি ও আমিনুল ইসলাম আমিন, মিডিয়া উপ-কমিটির আসাদুজ্জামান নূর এমপি ও কাসেম হুমায়ুন, পেশাজীবী সমন্বয় উপ-কমিটির মসিউর রহমান ও ডা. রোকেয়া সুলতানা, আইটি উপ-কমিটির মোস্তাফা জব্বার ও ইঞ্জিনিয়ার আবদুস সবুর, বিদেশি মিশন ও সংস্থা সমন্বয় উপ-কমিটির অ্যাম্বাসাডর মোহাম্মদ জমির ও ড. শাম্মী আহমেদ, সাংস্কৃতিক, সামাজিক ও ক্রীড়া উপ-কমিটির মির্জা জলিল ও অসীম কুমার উকিল ও অর্থ উপ-কমিটির কাজী আকরাম উদ্দীন ও টিপু মুন্সী।

পাঠকের মন্তব্য:

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না। তারকাচিহ্নযুক্ত (*) ঘরগুলো আবশ্যক।

*