নতুন চার মন্ত্রী-প্রতিমন্ত্রী

47উত্তরণ প্রতিবেদন: বর্তমান মন্ত্রিসভায় নতুন করে যুক্ত হয়েছেন তিনজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী। পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার ও লক্ষ্মীপুরের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল। আর রাজবাড়ীর এমপি কাজী কেরামত আলী প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। গত ২ জানুয়ারি সন্ধ্যায় এই চারজনকে শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বঙ্গভবনের দরবার হলে আয়োজিত এই শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।
বিজয় বাংলা কি-বোর্ডের উদ্ভাবক মোস্তাফা জব্বার (৬৮) যেহেতু সংসদ সদস্য নন, তাকে শেখ হাসিনা নিজের মন্ত্রিসভায় নিলেন টেকনোক্র্যাট হিসেবে। শপথ নেওয়ার পর তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।
পরে মোস্তফা জব্বারকে ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্যযোগাযোগ প্রযুক্তি মন্ত্রী, নারায়ণ চন্দ্র চন্দ মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রী, একেএম শাহজাহান কামালকে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এবং কাজী কেরামত আলীকে শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব প্রদান করা হয়।

Category:

Leave a Reply