বিভাগ: উত্তরণ ডেস্ক

‘মার্কিন জনগণের পক্ষ থেকে আমি আপনার সাফল্য কামনা করছি’

2-6-2019 8-08-35 PMউত্তরণ ডেস্ক: একাদশ জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ২৫ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে চিঠি দেন বলে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নিশ্চিত করেন। খবর ওয়েবসাইটের।
শেখ হাসিনাকে উদ্দেশ্য করে পাঠানো ওই শুভেচ্ছা বার্তায় ট্রাম্প বলেন, টানা তৃতীয়বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় মার্কিন জনগণের পক্ষ থেকে আমি আপনার সাফল্য কামনা করছি। আর বাংলাদেশের যে কোটি কোটি ভোটার তাদের গণতান্ত্রিক আকাক্সক্ষা পূরণে আপনাকে ভোট দিয়েছে আমি তাদের প্রশংসা করছি। মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের মূল্যবোধের অংশীদার। আমরা ভবিষ্যতে বাংলাদেশ ও দেশটির জনগণের জন্য আরও বিনিয়োগ করতে চাই। পাশাপাশি মিয়ানমার (বার্মা) থেকে বিতাড়িত হওয়া লাখ লাখ রোহিঙ্গাকে উদারভাবে আশ্রয় দেওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্র আপনার কাছে কৃতজ্ঞ। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একই গণতান্ত্রিক নীতিমালায় বিশ্বাসী। বাংলাদেশের ক্রমাগত উন্নয়নের সঙ্গে গণতন্ত্র বিকাশের জোরালো সম্পর্ক রয়েছে বলে জানান ট্রাম্প।
শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ট্রাম্প আরও বলেন, আপনি (শেখ হাসিনা) অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে দৃষ্টি দেবেন। আপনি বাণিজ্য ও বিনিয়োগ স্বচ্ছভাবে এগিয়ে নিতে একইরকম পদক্ষেপ গ্রহণ করবেন ও মানবাধিকার রক্ষা, নাগরিক স্বাধীনতা ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহ রক্ষায় আপনার দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন করবেন বলে আমি আশা করি।

পাঠকের মন্তব্য:

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না। তারকাচিহ্নযুক্ত (*) ঘরগুলো আবশ্যক।

*