বিভাগ: উত্তরণ ডেস্ক

সরকারি চাকরিতে ১০১০ কওমি আলেম

উত্তরণ ডেস্ক: প্রথমবারের মতো ১ হাজার ১০ জন কওমি আলেম সরকারি চাকরিতে যোগ দিয়েছেন। ইসলামিক ফাউন্ডেশনের অধীন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (ষষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় পরিচালিত ১ হাজার ১০টি দারুল আরকাম মাদ্রাসায় শিক্ষকতা করবেন তারা।
ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারাদেশে এবারই আরকাম মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয় বলে গত ৫ মার্চ ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ ছাড়া আরকাম মাদ্রাসায় আরও ১ হাজার ১০ জন আলিয়ার আলেম নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইতোমধ্যে তাদের লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হয়েছে, শিগগিরই চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। এর আগে ২০১৭ সালের ১১ এপ্রিল কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদকে সাধারণ শিক্ষার স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উল্লেখ্য, গেল বছরের ১৩ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা গেজেটে বলা হয়েছিল, কওমি মাদ্রাসার বৈশিষ্ট্য বজায় রেখে ও দারুল উলুম দেওবন্দের মূলনীতিসমূহকে ভিত্তি ধরে কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্স (ইসলামিক স্ট্যাডিজ এবং আরবি)-এর সমমান প্রদান করা হলো।

পাঠকের মন্তব্য:

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না। তারকাচিহ্নযুক্ত (*) ঘরগুলো আবশ্যক।

*