এখনও ষড়যন্ত্র চলছে : ওবায়দুল কাদের

সিরিজ বোমা হামলা প্রতিবাদ দিবস


উত্তরণ প্রতিবেদন: ভুলের চোরাবালিতে আটকে দেশের রাজনীতিতে বিএনপি নিজেরাই শূন্য হয়ে আছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, নেতিবাচক ধ্বংসাত্মক রাজনীতি করতে গিয়ে বিএনপি ভুলের চোরাবালিতে এসে নিজেরাই নিজেদের শূন্য করে দিয়েছেন। আওয়ামী লীগ বিএনপিকে শূন্য করতে চায়নি।
গত ১৭ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী’ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগের জবাব দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগ তাদের আধিপত্য একচ্ছত্র করে দেশকে রাজনীতি শূন্য করার পরিকল্পনা করছেÑ বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, খুনের রাজনীতি, হত্যার রাজনীতি, সন্ত্রাসের রাজনীতি, জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতার রাজনীতি বাংলাদেশে আপনারাই (বিএনপি) শুরু করেছিলেন। দেশে সিরিজ বোমা হামলা, বাংলাভাইয়ের রাজনীতি আপনারাই শুরু করেছিলেন। আজ কোন সাহসে সন্ত্রাসের রাজনীতির কথা বলেন?
মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনাদের দেখলে মনে হয় শিল্পী জয়নুলের আঁকা বিখ্যাত সেই কাদা মাটিতে আটকেপড়া গরুর গাড়ির মতো। কাদায় আটকেপড়া গাড়ির মতো বিএনপি আজ আটকে আছে। ওই কাদা থেকে বেরোতে হলে আপনাদের রাজনৈতিক সংস্কৃতি পাল্টাতে হবে। নেতিবাচক রাজনীতি, খুনের রাজনীতি, সন্ত্রাসের রাজনীতি, জঙ্গিবাদের রাজনীতি, দুর্নীতিবাজ পৃষ্ঠপোষকের রাজনীতি, লুটপাটের রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে।
তিনি বলেন, বাংলাদেশের জনগণ আপনাদের সঙ্গে নেই। আপনি নির্বাচিত হয়েও নিজের আসন শূন্য করে দিয়েছেন, আপনি তো শূন্য হবেনই। ফখরুল সাহেব বলেছেন আওয়ামী লীগ তাদের রাজনীতি শূন্য করে দিচ্ছে! যিনি নিজেই নির্বাচিত হয়ে আসন শূন্য করে দেন, তিনি কত বড় শূন্য ভেবে দেখ। কত বড় ফাঁপা বেলুনের মতো শূন্য তা ভেবে দেখতে হবে।
এবারের কোরবানির পশুর চামড়া নিয়ে অস্থিরতার বিষয়ে বিএনপির সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মানুষ কি ভুলে গেছে সেই হাওয়া ভবনের লুটপাট, দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার কথা? আজকে বলেন দুর্নীতিবাজ ব্যবসায়ীদের সিন্ডিকেট। এই সিন্ডিকেটের পৃষ্ঠপোষক তো আপনারা (বিএনপি)। যেমন আজকের এই ১৭ আগস্টের সিরিজ বোমা হামলা, সারাদেশের ৬৩ জেলায় জঙ্গিবাদী এই সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকতা করেছিলেন আপনারা। তিনি                     বলেন, অনেক কিছু ভুলে গিয়েছিলাম; কিন্তু বিএনপি ভুলতে দিবে না। পাঁচবার বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করে আজ দুর্নীতির কথা বলেন, লজ্জা                 করে না? একটুও লজ্জা করে না, লজ্জা শরমের                  মাথা কি খেয়েছেন?
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র এখনও চলছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, এখনও ষড়যন্ত্র চলছে, এখনও বাতাসে চক্রান্তের গন্ধ আছে। রক্তের গন্ধ আমরা পেয়েছি বারে বারে। আপনাদের (বিএনপি) প্রাইম টার্গেট বিশ্বে জনপ্রিয় ও জননন্দিত নেত্রী শেখ হাসিনা। মির্জা ফখরুলের বক্তব্য বিএনপির দেউলিয়াত্বের প্রমাণ দেয় দাবি করে তিনি বলেন, কত দেউলিয়া হয়ে গেছে এই দল। এই দলের নেতৃত্বের দুর্ভাগ্যে বেগম জিয়ার জন্য আন্দোলন হয়নি। এ ধরনের বুলি, এ ধরনের ফাঁকা কথা, এ ধরনের বক্তব্য তারাই দিতে পারে যাদের রাজনীতি, যাদের আন্দোলন ভুলের চোরাবালিতে আটকে পড়েছে।
ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম এমপি, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সহ-সভাপতি শেখ বজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এসএ মান্নান কচি প্রমুখ।

Category:

Leave a Reply