ক্রিকেটারের জন্য শুভকামনা প্রধানমন্ত্রীর

Posted on by 0 comment

PMঅনিন্দ্য আরিফ: গত ৩০ এপ্রিল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছে ত্রিদেশীয় ও বিশ্বকাপ স্কোয়াডের ক্রিকেটাররা। মাশরাফিদের শুভকামনা জানিয়ে ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরা মাথা ঠা-া রেখে খেলবে। কোনো রকম টেনশন নেবে না। লম্বা সময় সেখানে থাকতে হবে। মনোযোগ ধরে রাখবে। এক ম্যাচ হেরে গেলে পরের ম্যাচে জয়ের জন্য চেষ্টা করবে।’ বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবে এমন আশাবাদও ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য, অধিনায়ক মাশরাফি মর্তুজা ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ ক্রিকেটার ও কর্মকর্তা মিলিয়ে ৬০ জনের প্রতিনিধি দল গণভবনে উপস্থিত হয়েছিল।
প্রলম্বিত সফর। ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাস। এ-সময় ধৈর্যটা ধরে রাখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। ক্রিকেটারদের সঙ্গে বসে একই টেবিলে মধ্যাহ্নভোজ সম্পন্ন করেছেন ক্রিকেটপ্রাণ প্রধানমন্ত্রী। আলাপ করেছেন ক্রিকেট দলের সাম্প্রতিক অবস্থা সম্পর্কে। ক্রীড়ামোদী ব্যক্তিত্ব হিসেবে বিশেষ সুনাম রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।
বিশ্বকাপ খেলার আগে বাংলাদেশ আয়ারল্যান্ডে তিন জাতি টুর্নামেন্টে অংশ নেবে। বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড করা হলেও ত্রিদেশীয় সিরিজের জন্য ১৯ সদস্যের দল পাঠাচ্ছে বিসিবি। এই আসরের জন্য বিশ্বকাপ স্কোয়াডের ১৫ জনের সঙ্গে আছেন ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি, অফস্পিনার নাইম হাসান, অভিজ্ঞ অলরাউন্ডার ফরহাদ রেজা ও পেসার তাসকিন আহমেদ। ত্রিদেশীয় সিরিজের জন্য প্রথমে ঘোষিত ১৭ সদস্যের দলে ছিলেন না তাসকিন ও ফরহাদ।
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ৫ মে ক্লন্টার্ফে টুর্নামেন্টের প্রথম ম্যাচে আইরিশদের প্রতিপক্ষ ক্যারিবীয়রা। একই ভেন্যুতে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ডাবল লিগ পদ্ধতিতে প্রতিটি দল দুবার করে পরস্পরের মুখোমুখি হবে। সেরা দুই দল ফাইনাল খেলবে ১৭ মে। ত্রিদেশীয় সিরিজের দু-সপ্তাহ পর বিশ্বকাপ লড়াইয়ে নামবে মাশরাফিরা। মূল লড়াইয়ের আগে দুটি প্রস্তুতি ম্যাচে ২৬ মে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। ২৮ মে দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে নামবে বাংলাদেশ। আর বিশ্বকাপের প্রথম ম্যাচ ২ জুন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।
স্বপ্ন নিয়েই জাতীয় ক্রিকেট দল বিশ্বকাপ খেলতে যাচ্ছে। বিশ্ব ক্রিকেটের ১২তম আসরে বাংলাদেশসহ ১০টি দেশ অংশ নিচ্ছে। টার্গেট দ্বিতীয় রাউন্ডে খেলার। আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। অধিনায়ক ক্রিকেটপ্রাণ মাশরাফি বিন মোর্তুজা। এটাই হতে পারে তার শেষ বিশ্বকাপ। এটা নিজেও বলেছেন, ‘এটাই আমার শেষ বিশ্বকাপ।’
বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহামুদ উল্লাহ, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদি হাসান, সাব্বির রহমান, রুবেল হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু জায়েদ চৌধুরী রাহী, মোসাদ্দেক হোসেন।

Category:

Leave a Reply