জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী ও নতুন মন্ত্রিসভা সদস্যদের শ্রদ্ধা

1-15-2019 5-48-28 PMউত্তরণ প্রতিবেদনঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন চতুর্থবারের প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও তার নবনির্বাচিত মন্ত্রিপরিষদের সদস্যরা। গত ৯ জানুয়ারি দুপুর সোয়া ১২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছলে দলীয় নেতাকর্মীরা তাকে প্রাণঢালা অভিনন্দন জানান। দুপুর সাড়ে ১২টার দিকে প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানান। বাবার সমাধিতে শ্রদ্ধা জানিয়ে বেদির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা। এরপর সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল তাকে অনার গার্ড প্রদান করে।
এরপর প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহিদের আত্মার শান্তি ও দেশের সাফল্য কামনায় ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করেন। এতে অন্যদের মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শেখ হেলালউদ্দিন এমপি, মুহাম্মদ ফারুক খান এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি ও শেখ সারহান নাসের তন্ময় এমপিসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং তিন বাহিনীর প্রধানসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।
এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বোন শেখ রেহানা প্রবেশ করেন বঙ্গবন্ধু ভবনে। সেখানে বসে তারা মাজার কমপ্লেক্স মসজিদে আয়োজিত মিলাদ-মাহফিলে অংশ নেন।
টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর এ কর্মসূচিতে অংশ নিতে এদিন ভোরে নবনির্বাচিত মন্ত্রিসভার সদস্যগণ ঢাকা থেকে সড়কপথে রওনা হন টুঙ্গিপাড়ার উদ্দেশে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে মন্ত্রিপরিষদ সদস্যরা এনা পরিবহনের ৩টি লাক্সারি কোচে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে গিয়ে পৌঁছেন বেলা সোয়া ১টার দিকে। পরে জোহরের নামাজ শেষে বেলা ১টা ৪২ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নতুন মন্ত্রিসভা সদস্যদের নিয়ে আবারও জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং দোয়া ও মোনাজাত করেন।

Category:

Leave a Reply