জাতীয় চলচ্চিত্র পুরস্কার : আজীবন সম্মাননা পেলেন ববিতা ও ফারুক

Posted on by 0 comment

উত্তরণ ডেস্ক : গত ৮ জুলাই অনুষ্ঠিত হয়ে গেল ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান। জমকালো আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দেওয়া হয়।
পুরস্কার অর্জনের দিক দিয়ে দ্বিতীয় স্থানে আছে নাদের চৌধুরী পরিচালিত চলচ্চিত্র ‘মেয়েটি এখন কোথায় যাবে’। সেরা গীতিকার, সেরা সুরকার ও সেরা সংগীত পরিচালকসহ ৪টি পুরস্কার জিতেছে এ ছবিটি। এবারের আসরে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও তৌকীর আহমেদ পরিচালিত চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। সেরা চলচ্চিত্রের পাশাপাশি ছবিটি সেরা কাহিনিকার ও সেরা খল-অভিনেতার পুরস্কারও জিতে নিয়েছে। এ আসরে গৌতম ঘোষের ‘শঙ্খচিল’ চলচ্চিত্রও পেয়েছে ৩টি পুরস্কার।
একনজরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ : শ্রেষ্ঠ চলচ্চিত্রÑ অজ্ঞাতনামা, শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রÑ ঘ্রাণ, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্রÑ জন্মসাথী, শ্রেষ্ঠ পরিচালকÑ অমিতাভ রেজা চৌধুরী (আয়নাবাজি), শ্রেষ্ঠ অভিনেতা (প্রধান চরিত্র)Ñ চঞ্চল চৌধুরী (আয়নাবাজি), শ্রেষ্ঠ অভিনেত্রী (প্রধান চরিত্র)Ñ যৌথভাবে আফরোজা ইমরোজ তিশা (অস্তিত্ব) ও কুসুম শিকদার (শঙ্খচিল), শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্র)Ñ যৌথভাবে আলীরাজ (পুড়ে যায় মন) ও ফজলুর রহমান বাবু (মেয়েটি এখন কোথায় যাবে)। আর সব ছাপিয়ে এবার আজীবন সম্মাননা পেয়েছেন বাংলা চলচ্চিত্রের সবার প্রিয় অভিনেত্রী ববিতা এবং অভিনেতা ফারুক।

Category:

Leave a Reply