সাংসদ ক্যাপ্টেন মজিবুর রহমান ফকির পরলোকে

Posted on by 0 comment

06উত্তরণ ডেস্ক: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
গত ২ মে সকাল ৯টা ২৫ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মৃত্যুর সময় মজিবুর রহমান ফকির তার স্ত্রী ডা. নাসিমা আনোয়ার ও তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকিরের মৃতুতে গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মজিবুর রহমান এমপির প্রথম জানাজা বাদজোহর ময়মনসিংহ ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়।
ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি ১৯৪৭ সালের ১ জানুয়ারি গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা তখন মোজাফফর আলী ফকির সেখানে পুলিশে চাকরি করতেন। ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি, আনন্দমোহন কলেজে এইচএসসি পাস করে ১৯৬৫ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি হন। ১৯৬৮-৬৯ এর আইয়ুব-বিরোধী গণ-আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ এবং ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।
২০০১ সালে প্রথমবার তিনি সংসদ সদস্য পদে নির্বাচিত হন। ২০০৮ সালে ১ লাখ ২ হাজার ভোটের ব্যবধানে তাকে সংসদ সদস্য নির্বাচিত করেন গৌরীপুরবাসী। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনেও তিনি ময়মনসিংহ-৩ আসনের (গৌরীপুর) এমপি হিসেবে বিজয়ী হন।

Category:

Leave a Reply