সম্মেলনোত্তর সংবাদ সম্মেলন

Spread the love

ওবায়দুল কাদেরের কৃতজ্ঞতা প্রকাশ

উত্তরণ প্রতিবেদন: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের দেওয়া ইশতেহার বাস্তবায়নের সঙ্গে স্মার্ট ও শক্তিশালী আওয়ামী লীগ গঠন করার চ্যালেঞ্জ নিয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করলেন আওয়ামী লীগের পুনর্নির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। তিনি বলেন, দল হিসেবে আওয়ামী লীগের সামনে অনেক কাজ বাকি। সামনে অনেক চ্যালেঞ্জ। সেগুলো মোকাবেলায় এক হয়ে কাজ করতে হবে। আমাকে টানা দ্বিতীয়বার দায়িত্ব দিলেও শেখ হাসিনা এ-নিয়ে নবমবারের মতো দলের সভাপতি নির্বাচিত হয়েছেন। আমি আগেও বলেছি, এখনও বলছি, আওয়ামী লীগে শেখ হাসিনা অপরিহার্য।
টানা দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর গত ২১ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের কাছে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে ওবায়দুল কাদের এ-কথা বলেন। তাকে দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত করায় কাউন্সিলর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।
গণতন্ত্রকে শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা আমাদের প্রতিপক্ষকে দুর্বল ভাবি না, আমরা আমাদের দেশের গণতন্ত্রকে এক চাকার বাইসাইকেল মনে করি না, আমরা মনে করি দুই চাকার বাইসাইকেল। গণতন্ত্রকে আমরা শক্তিশালী করতে চাই। সেজন্য বিরোধী দলের প্রতি আমাদের টলারেন্স আছে। আমরা কখনও তাদের কোনো সভা-সমাবেশে প্রতিরোধ করি না। আমাদের পার্টি অফিসের সামনে আমাদের নেতাকর্মীরা আক্রান্ত হয়েছিল, সেই নিরাপদ সড়ক আন্দোলনের সময়। তারপরেও আমরা পাল্টা আঘাত করিনি। আমরা সহিষ্ণুতা দেখিয়েছি। বিরোধী দলের প্রতি আমাদের সহিষ্ণুতা থাকবে। তবে যেখানে সহিংসতা তা মোকাবেলা করা হবে, জনগণের জানমালের রক্ষার স্বার্থে করতে হবে।
কাউন্সিল অধিবেশন পরবর্তী এই সংবাদ সম্মেলনের শুরুতেই নতুন কমিটিতে স্থান পাওয়া নেতাদের অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনী ইশতেহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনগণের কাছে তিনি অঙ্গীকার করেছেন, প্রত্যেক গ্রামে নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া এবং প্রত্যেক পরিবারে কর্মসংস্থানের ব্যবস্থা করবেন। সেই প্রতিশ্রুতি আমরা পূরণ করব। এগুলো আমাদের সামনে চ্যালেঞ্জ। এর জন্য বিরাট দায়িত্ব আমাদের পালন করতে হবে।’

Leave a Reply