যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচন শাহীন চাকলাদার ও সাহাদারা মান্নান জয়ী

উত্তরণ ডেস্ক : সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে করোনার মধ্যেই গত ১৪ জুলাই সম্পন্ন হয় যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন। এই নির্বাচনে আওয়ামী লীগের দুই প্রার্থীই বিজয়ী হয়েছেন। এরা হলেন- যশোরে শাহীন চাকলাদার ও বগুড়ায় সাহাদারা মান্নান।
কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। বেসরকারিভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার ১ লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ ২ হাজার ১২ ও জাতীয় পার্টির হাবিবুর রহমান পেয়েছেন ১ হাজার ৬৭৮ ভোট।
যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে গত ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৯ মার্চ উপনির্বাচনের দিন ধার্য করে ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে ইসি। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ২১ মার্চ এ আসনটির নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।
গত ১৪ জুলাই বগুড়া-১ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বেসরকারি ফলাফল অনুযায়ী, সাহাদারা মান্নান নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৯৬৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ ট্রাক প্রতীকে পেয়েছেন ১ হাজার ২১৮ ভোট। অপরদিকে জাপার প্রার্থী মোকছেদুল আলম লাঙ্গলপ্রতীকে ভোট পেয়েছেন ৯৬৯টি। গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসনটি শূন্য হয়।

  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply